বারবার ঘোষনায় বিব্রত (31 July পর্যন্ত বন্ধ বিদ‍্যালয় )

বর্তমান করোনা পরিস্থিতিতে বিদ‍্যালয় গুলি বন্ধ থাকবে আগামী 31 জুলাই পর্যন্ত। এর আগে মূখ‍্যমন্ত্রী জানিয়েছিলেন জুলাই মাসেও স্কুল খোলা যাবেনা কারন covid 19 পরিস্থিতি নিয়ন্ত্রনে আসেনি। এরপর বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয় বিদ‍্যালয় গুলির পঠন পাঠন বন্ধ থাকবে সাথে আরও বলা হয় Higher secondary examination নির্দিষ্ট নির্ধিরিত তারিখেই হবে।

বর্তমানে বিদ‍্যালয় বন্ধ থাকার দরুন শিক্ষক শিক্ষিকাদের শুনতে হচ্ছে কাজ না করেই বেতন পাচ্ছেন । Social Media তে এই নিয়ে অনেক কটুক্তি হয়েছে। যদিও বিদ‍্যালয় বন্ধ সরকারী নির্দেশে। বিদ‍্যালয় খোলার জন‍্য কি কি করনীয় বা কি কি সাবধানতা অবলম্বন করতে হবে তা নিয়ে কমিটি প‍র্যন্ত গঠিত হয়েছে সরকারী নির্দেশে । NCERT এই নিয়ে বিস্তারিত কাজ করছে।

Buy Mobile (Special Discount)

এই অবস্থায় শিক্ষক শিক্ষিকারা Online এ ক্লাস নিচ্ছেন নিয়ম অনুযায়ী ছাত্রছাত্রীদের Mid Day Meal এর চাল আলু Distribution করছেন। তবুও এক শ্রেনীর মানুষ শিক্ষক শিক্ষিকাদের কটাক্ষ করছেন।

নিজের জেলায় বদলি

ঠিক এই সময় কিছুদিন পর পর বিদ‍্যালয় গুলি ছুটি নিয়ে একই রকমের বার্তাতে শিক্ষক শিক্ষিকার যথেষ্ট বিব্রত বোধ করছেন। কারন মনে হচ্ছে বারবার ঘোষনার ফলে স্কুল বন্ধের দিন সংখ‍্যা বেড়েই চলছে।

HIGHER SECONDARY EXAMINATION নিয়ে শিক্ষামন্ত্রী বলেন সর্বভারতীয় বোর্ডের সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন তারা এবং Supreme Court কি সিদ্ধান্ত জানায় সেগুলো পর্যালোচনা করে আগামী 26 -27 তারিখে নতুন সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হলে জানানো হবে। বারবার পরীক্ষা নিয়ে বিভিন্ন খবরের ফলে পরীক্ষার্থীরা বিভ্রান্ত হয়ে পড়ছেন।

Published by Education and Career

I am a teacher and youtuber also a blogger. I want to share all information about Job news and all educational News.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

%d bloggers like this: